আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


কাতারে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

মোশারফ হোসেন জনী 

কাতারে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

মুজিব বর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান, এই শ্লোগানকে সামনে রেখে, আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সাত জন কাতার প্রবাসী সর্বোচ্চ রেমিট্যান্স পেরণ কারিকে সম্মাননা প্রদান করেছে কাতার বাংলাদেশ দূতাবাস।


স্থানীয় সময় শনিবার ১৯ ডিসেম্বর বিকাল ২টা ৩০ মিনিটে কাতারের রাজধানী দোহা আল হেলাল বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রদূত মোহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে ও পাসপোর্ট ও ভিসা বিভাগের কাউন্সিলর নাজমুল হাসানের পরিচালনায়। অনুষ্ঠানে অভিবাসী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। সভায় বক্তব্য রাখেন, শ্রম কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, কাউন্সিলর ও দূতালয় প্রধান মোঃ মাহবুব রহমান, ৩য় সচিব মনিরুজ্জামান চৌধুরী প্রমুখ।

বক্তারা, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের ত্যাগ ও দেশের উন্নয়নে অবদানের স্বীকৃতি, অভিবাসী কর্মীদের মর্যাদা প্রদানের আহ্বান জানান। অনুষ্ঠানে, কাতারের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী সহ বাংলাদেশ কমিউনিটির বিপুল সংখ্যক ব্যাক্তিবর্গসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে দেশ জাতির মোঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়, মোনাজাত পরিচালনা দূতাবাসের কল্যাণ সহকারী করেন সৈয়দ মোহাম্মদ আকতার হোসেন।


Top