আজ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার       ফেনীর দাগনভূঞায় শতাধিক ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে উপহার বিতরণ       পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত       ফেনীর দাগনভূঞায় বন্যা দুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ       থানায় ব্যর্থ হয়ে আদালতে বিএনপি নেতা আকবর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা    
 


জগতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন লালের পদত্যাগ দাবী করেন ছাএ ছাএীরা!

বিশেষ প্রতিবেদক:

ফেনীর ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের জগতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন লালের পদত্যাগ দাবী করেন ছাএ ছাএীরা!

শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত বিভিন্ন ফি থেকে কয়েক গুণ বেশি ফি আদায় করে বছরের পর বছর সেই টাকা আত্মসাৎ, দিনের পর দিন শিক্ষার্থী-অভিভাবক-শিক্ষকদের সাথে অসদাচরণ, রাজনৈতিক বিবেচনায় স্কুলে ছাত্রলীগের কমিটি গঠন ও ছাত্রলীগের বহিরাগত নেতাদের প্রভাব খাটানোয় সর্বাত্মক সহযোগিতা প্রদান, দুর্নীতি অব্যাহত রাখতে নিজ পছন্দের ম্যানেজিং কমিটির সদস্যদের সিলেকশনে ভূমিকা রাখা এবং সর্বোপরি স্বৈরাচারী আচরণের কারণে, প্রধান শিক্ষক রতন লাল এর পদত্যাগ কিংবা বহিষ্কারের দাবি করেন অত্র প্রতিষ্ঠানের ছাএ ছাএীরা!

বিদ্যালয়ে ছাত্র রাজনীতিকে প্রশ্রয় দেয় এবং রাজনৈতিক সভাসমাবেশ করার জন্য ছাত্রদের ছুটি এবং বিদ্যালয়ে রাজনৈতিক সমাবেশ করার অনুমতি দেন। তার ছত্রছায়ায় অযোগ্য শিক্ষকদের নিয়োগ দেয়। শিক্ষকরা ক্লাসে যথাযথ পাঠ দান দেয় না।

এছাড়াও বিদ্যালয় পরিচালনা কমিটিতে রাজনৈতিক ব্যক্তিদের অন্তর্ভুক্ত থাকায় বছর জুড়েই তারা নানা ইস্যুতে রাজনৈতিক কর্মকান্ড করছে। এ অবস্থায় শিক্ষার্থীরা দীর্ঘ প্রায় এক যুগ ধরে সুশিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে এবং ঐতিহ্যবাহী বিদ্যালয়টির সুনাম ও মানদণ্ড নষ্ট হচ্ছে।

তাই অবিলম্বে প্রধান শিক্ষক ও অযোগ্য শিক্ষকদের অপসারণ, পরিচালনা কমিটি থেকে রাজনৈতিক ব্যক্তিদের বহিষ্কার এবং বিদ্যালয়ের প্রাইভেট পড়ানো বন্ধ সহ নানা অভিযোগ প্রধান শিক্ষক রতন লাল এর বিরুদ্ধে।


Top