আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


দেশের সাথে সঙ্গতি রেখে বাহরাইনে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

মো.স্বপন মজুমদার
দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বহিঃবিশ্বের অন্যান্য দেশের মত বাহরাইনে ও অনুষ্ঠিত হয়েছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা।

১৭ আগস্ট বৃহস্পতিবার বাংলাদেশের সাথে সঙ্গতি রেখে দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাস সংলগ্ন এলাকায় বাংলাদেশ স্কুল এণ্ড কলেজে স্থানীয় সময় সকাল ৭ টায় পরীক্ষা শুরু হয়।

এবছর বিজ্ঞান বিভাগ থেকে ১৬ জন ও বাণিজ্যিক বিভাগ থেকে ৩৩ জন। তারমধ্যে ২৭ জন ছাত্র ,২২ জন ছাত্রী। পরীক্ষায় মোট অংশ গ্রহণ করে ৪৯ জন পরীক্ষার্থী।

পরীক্ষা চলাকালীন পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম, দূতালয় প্রধান মহিউদ্দিন কায়েছ, শ্রম সচিব মাহফুজুর রহমান।

কেন্দ্র সুপারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ দূতাবাস থেকে দায়িত্ব প্রাপ্ত দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ অরুণ জি, হল সুপারের দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের শিক্ষক সঞ্জিত কুমার শীল, অধ্যক্ষ জানান, পরীক্ষার সকল নিয়ম মেনেই সন্তোষজনক পরিবেশে চলছে এ পরীক্ষা।

বাহরাইনে ২০১৫ সাল থেকে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে সুুুনামের সহিত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ স্কুল এণ্ড কলেজের শিক্ষার্থীরা।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা বলেন প্রশ্নপত্র মোটামুটি কমন আসছে, নির্দিষ্ট সময়ের মধ্যে লিখা শেষ করেছেন এবং আশাবাদী তারা ভালো রেজাল্ট হবে। অভিভাবকগণ বলেন সন্তাররা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারছে তাই স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


Top