আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আনসার বাহিনীর ধানের চারা বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া    
 


নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভাষানচড়ে ১৬ শো ৪৫ জন রোহিঙ্গা

নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভাষানচড়ে ১৬ শো ৪৫ জন রোহিঙ্গা

নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নোয়াখালীর ভাষানচড়ে নির্মিত অস্থায়ী নিরাপদ নিবাসে স্থানান্তর করা হলো ২ শতাধিক পরিবারের ১৬ শো ৪৫ জন রোহিঙ্গা নাগরিককে।

সকালে চট্টগ্রামের বোটক্লাবের জেটি থেকে এসব রোহিঙ্গা নাগরিকদের নিয়ে নৌবাহিনীর ৮ টি জাহাজ রওনা করে ভাষানচড়ের উদ্দেশ্যে। রোহিঙ্গারা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাষানচরের নিরাপদ অবকাঠামো ও কর্মসংস্থানের সুযোগ দেখেই সেচ্ছায় সেখানে যেতে উদ্বুদ্ধ হয়েছেন তারা। কুতুপালংয়ে থাকা বাকি রোহিঙ্গারাও তাদের অনুসরণ করে ভাষাণচড়ে আসবেন বলেও প্রত্যাশা জানিয়ে টানা তিন বছরেরও বেশী সময় ধরে আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান রোহিঙ্গারা। এর আগে গতকাল কাল কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে বাসে করে চট্টগ্রামে নিয়ে আসা হয় এসব রোহিঙ্গা নাগরিকদের। নৌবাহিনীর তত্বাবধানে তিনটি স্থাপনায় রাত্রীযাপনের পর সকালে তাদের নিয়ে ভাষাণচড়ের উদ্দেশ্যে যাত্রা করে জাহাজগুলো।

 


Top