আজ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার       ফেনীর দাগনভূঞায় শতাধিক ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে উপহার বিতরণ       পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত       ফেনীর দাগনভূঞায় বন্যা দুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ       থানায় ব্যর্থ হয়ে আদালতে বিএনপি নেতা আকবর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা    
 


পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত

পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত

পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে ফেনী ইউনিভার্সিটি আইন বিভাগের শিক্ষার্থীরা। আজ শুক্রবার সকালে ইউনিভার্সিটি প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

ফেনী ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. জামালউদ্দীন আহমদ বক্তব্য বলেন, ভারত পানি সন্ত্রাস করে আসছে বাংলাদেশের সৃষ্টির প্রথম থেকে। তাদের সাথে বিভিন্ন সময়ে চুক্তি হয়েছিল তারা আমাদেরকে পানির ন্যায্য হিস্যা দিবে কিন্তু তারা আমাদের সাথে দাদাগিরি করে আসছে। ভারতের প্রায় ৫০টা নদী বাংলাদেশের ভিতর দিয়ে প্রবাহিত হয়েছে। বড় বড় নদীগুলোর প্রত্যেকটিতে বাঁধ দিয়ে গ্রীষ্মকালে খরা ও বর্ষাকালে বন্যার সৃষ্টি করে বাংলাদেশের মানুষের উপর অত্যাচার চালায়।

ইউনিভার্সিটির সম্মানিত ট্রেজারার প্রফেসর তায়বুল হক বলেন, পানি সন্ত্রাসের বিরুদ্ধে আইন বিভাগের শিক্ষার্থীরা যে প্রতিবাদ কর্মসূচি পালন করছে তাদের ধন্যবাদ জানাই৷

সম্মানিত রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ মোস্তফা কামাল বলেন, ভারত যে পানি সন্ত্রাস চালাচ্ছে এটি নতুন নয়। তারা বর্ষাকালে বাঁধ খুলে দিয়ে বাংলাদেশের বন্যার সৃষ্টি করছে। বন্যার সৃষ্টি করার মাধ্যমে বাংলাদেশের মানুষের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে। স্মারকলিপিতে শিক্ষার্থীরা পানি সন্ত্রাসের বিরুদ্ধে ৭ টি দাবি উল্লেখ করেছে যেটি যৌক্তিক দাবি। আইন বিভাগের প্রতিবাদ কর্মসূচির যে উদ্যোগ এটি আন্দোলিত হোক। দেশব্যাপী এই পানি সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার মাধ্যমে দেশের মানুষ এটি থেকে মুক্তি পাবে।

আইন বিভাগের শিক্ষার্থী কাজী মহিবুল হক শাফির সঞ্চালনায় প্রতিবাদ কর্মসূচিতে আরও বক্তব্যে রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক জনাব হারুন আল রশিদ, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, প্রক্টর জনাব মো. আয়াতুল্লাহ, আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জনাব সাখাওয়াত সাজ্জাত সেজান, স্টুডেন্টস’ ফোরামের সাধারণ সম্পাদক ইসফার-উজ-জামান, মুটিং সোসাইটির সাধারণ সম্পাদক সৈকত হোসেন সজীব।

এতে সিনিয়র সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) আইনুন নাহার, সিনিয়র সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুর রহমান টিপু, আইন বিভাগের প্রভাষক উম্মে হাবিবা জিতু, প্রভাষক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, প্রভাষক মাধবী পাল ও প্রভাষক তানজিলা মুবাশ্বিরাসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


Top