আজ || মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার       ফেনীর দাগনভূঞায় শতাধিক ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে উপহার বিতরণ       পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত       ফেনীর দাগনভূঞায় বন্যা দুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ       থানায় ব্যর্থ হয়ে আদালতে বিএনপি নেতা আকবর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা    
 


ফেনীর দাগনভুঞা রাজাপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোমিনুল হকের পদত্যাগ

বিশেষ প্রতিবেদক:

ফেনীর দাগনভুঞা রাজাপুর হাইস্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের দীর্ঘ ৫ দিনের আন্দোলনের মুখে আজ (১৯ আগস্ট) সোমবার সকাল ১১টায় রাজাপুর হাইস্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোমিনুল হক পদত্যাগ পত্র পাঠিয়ে পদত্যাগ করছেন বলে স্কুল এন্ড কলেজ সূত্র জানায়।

ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের দাবি তিনি শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত বিভিন্ন ফি থেকে কয়েক গুণ বেশি ফি আদায় করে বছরের পর বছর সেই টাকা আত্মসাৎ, দিনের পর দিন শিক্ষার্থী-অভিভাবক-শিক্ষকদের সাথে অসদাচরণ, রাজনৈতিক বিবেচনায় বিনা অপরাধে নিজ প্রতিষ্ঠানের দুইজন ছাত্রকে জঙ্গি তকমা দিয়ে প্রশাসন ডেকে ২৬ দিন করে জেল খাটানো।

স্কুল এবং কলেজে ছাত্রলীগের কমিটি গঠন ও ছাত্রলীগের বহিরাগত নেতাদের প্রভাব খাটানোয় সর্বাত্মক সহযোগিতা প্রদান, দুর্নীতি অব্যাহত রাখতে নিজ পছন্দের ম্যানেজিং কমিটির সদস্যদের সিলেকশনে ভূমিকা রাখা এবং সর্বোপরি স্বৈরাচারী আচরণের কারণে দাগন ভূঁইয়া উপজেলার রাজাপুর হাইস্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মমিনুল হকের পদত্যাগ কিংবা বহিষ্কারের দাবিতে অত্র প্রতিষ্ঠানের বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অভিভাবকরা গত পাঁচ দিন ধরে অত্র প্রতিষ্ঠানের সামনের রাস্তা (তেমুহানী-সোনাইমুড়ী সড়ক) অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে।

শিক্ষার্থী-অভিভাবকদের আন্দোলনের সাথে স্কুল ও কলেজের শিক্ষকরাও একাত্মতা প্রকাশ করেছেন।
আন্দোলনকারীরা অত্র প্রতিষ্ঠানের অফিস কক্ষেও তালা লাগিয়ে দিয়েছে। তারা ঘোষণা দিয়েছে, যতক্ষণ পর্যন্ত না প্রিন্সিপালের পদত্যাগ পত্র বা বহিষ্কারাদেশ হাতে না পাবেন আন্দোলন অব্যাহত থাকবে এবং সময়ের সাথে সাথে আন্দোলন আরো জোরদার করা হবে।

ইতোমধ্যে আন্দোলনকারীরা উপজেলা নির্বাহী অফিসার, ডিসি এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাছে পাঁচ শতাধিক শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি পেশ করেছে।


Top