আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় অ্যাডভোকেট জয়নাল আবেদীন স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত

দাগনভূঞা প্রতিনিধি:
ফেনীর দাগনভূঞা উপজেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ‘কালান্তর গোষ্ঠী’ ও ‘জহুর হোসেন চৌধুরী গ্রন্থাগার’ এর প্রতিষ্ঠাতা বিশিষ্ট ক্রীড়া সংগঠক, রাজনীতিবিদ, লেখক প্রয়াত অ্যাডভোকেট জয়নাল আবেদীন স্মরণে স্মরণ সভা শনিবার সকালে কালান্তর গোষ্ঠীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় গোষ্ঠীর সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন কালান্তর গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা নাছির মাহমুদ,
জনতা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক (অবসরপ্রাপ্ত) কামরুল আহসান লাভলু, গোষ্ঠীর উপদেষ্টা এরাদাত উল্যাহ সি.এ, সাবেক সাধারণ সম্পাদক পান্না লাল পাল, ডাঃ হারাধন চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য খায়েজ আহমেদ, পৌর কাউন্সিলর ও গোষ্ঠীর সদস্য মোহাম্মদ ফারুক, গোষ্ঠীর শুভাকাঙ্খী ডাঃ আনোয়ার হোসেন, স্বপ্নীল সংগঠনের চেয়ারম্যন মঞ্জুরুল আলম টিপু, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিজন বিহারী ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা শরিয়ত উল্যাহ বাঙ্গালী, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও গোষ্ঠীর সহ সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া আজাদ, বিশিষ্ট রাজনীতিবিদ এস.এম গোলাম নিজামী, বিশিষ্ট ব্যবসায়ী নূর নবী খাঁন, গোষ্ঠীর সদস্য জসিম উদ্দিন প্রমুখ। এছাড়াও কালান্তর গোষ্ঠীর সহ সভাপতি কামাল উদ্দিন, গোষ্ঠীর দপ্তর ও প্রচার সম্পাদক সমীর চন্দ্র দাস, সহকারী ক্রীড়া ও শরীর চর্চা সম্পাদক আবদুল কুদ্দুছ, সোহেব উল্যাহ, আবদুর রাজ্জাক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক আবদুল্লাহ আল মামুন, সদস্য বাবুল দত্ত ও গোষ্ঠীর সাবেক ফুটবলার হাজী খালেক প্রমুখ। এছাড়াও গোষ্ঠীর অন্যান্য সদস্যরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
[এসময় বক্তারা বলেন, রাজনীতি, সমাজসেবক, ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতিসহ গণমানুষের কল্যাণে নিজ কর্মদক্ষতায় মানুষের হৃদয় জয় করেছিলেন বহুগুণে গুণান্বিত অ্যাডভোকেট জয়নাল আবেদীন। তিনি একজন আদর্শবান মানুষ ছিলেন। মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখানোর জন্য সংগ্রাম করে গেছেন। আইন পেশার পাশাপাশি শিক্ষার প্রসার, ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতির সাথে নিজেকে উৎসর্গ করেছিলেন তিনি। তাঁর মত আদর্শবান মানুষ পাওয়া সবার জন্য সৌভাগ্যের। তাঁর প্রতিটি কর্ম শিক্ষনীয়। কাজের মাধ্যমে তিনি অমর হয়ে থাকবেন।
‘আমরা চাই জ্ঞাণে মননে আচরণে বিকশিত জীবন’ এ শ্লোগানকে সামনে রেখে ‘কিছু বুদ্ধিজীবি গ্রুপের নয়, গোটা জনগণের বুদ্ধিবৃত্তিক চেতনা বাড়ানোই আমাদের লক্ষ্য’ ’কালান্তর গোষ্ঠী’ ও ‘জহুর হোসেন চৌধুরী গ্রন্থাগার’ পরিচালিত হয়ে আসছে।

উল্লেখ্য, প্রয়াত অ্যাডভোকেট জয়নাল আবেদীন ২০২৩ সালের ২৯ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


Top