আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় জাতীয় যুব দিবসে নানা আয়োজন

আবদুল্লাহ আল মামুন:
‘স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে দাগনভূঞা উপজেলায় জাতীয় যুব দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ, সম্মাননা স্মারক ও  সনদপত্র বিতরণ করা হয়।

বুধবার (০১ নভেম্বর) সকালে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে ও সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কুদরাত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মোঃ ইস্কান্দর নূরী, প্রেসক্লাব সভাপতি নূরুল আলম খাঁন, ইয়ারপুর মহিলা কল্যাণ সংস্থার সভানেত্রীর হোসনে আরা কাউসার ও ইয়াকুবপুর প্রবাসী ফোরামের সমন্বয়ক শাহাজাহান সাজু প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন পাটোয়ারী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হারুন হাওলাদার, মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোস্তাফিজুর রহমান ও উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কাউছার উদ্দিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এই অগ্রযাত্রায় কাণ্ডারি হবে দেশের যুবসমাজ। তরুণরাই দেশকে উন্নত অবস্থানে নিয়ে যেতে পারে। যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন ট্রেডে যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণ দেয়। সময়ের সঙ্গে প্রশিক্ষণে প্রোগ্রামিং ও ফ্রিল্যান্সিংয়ের মতো আধুনিক বিষয় যুক্ত হয়েছে।

অনুষ্ঠানে ৫ জন যুবদের মধ্যে ৪ লাখ ৮০ হাজার টাকা যুব ঋণের চেক বিতরণ করা হয়।

এসময় উপজেলার শ্রেষ্ঠ সংগঠক হিসেবে ‘তরুণ সংঘ’ সংগঠনকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান ও সফল যুব আত্মকর্মী হিসেবে আসিফ শাহরিয়ারকে এবং একই ক্যাটাগরিতে মোঃ ইসমাইল হোসেনকে সম্মাননা স্মারক ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।


Top