আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনী ইউনিভার্সিটির রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের কে বিদায় সম্মাননা ক্রেস্ট প্রদান

মো.স্বপন মজুমদার:

অবশেষে বিদায় নিলেন কিংবদন্তি এ এস এম আবুল খায়ের। যিনি ফেনী ইউনিভার্সিটিতে সফলভাবে প্রায় দীর্ঘ সাড়ে পাঁচ বছর রেজিস্ট্রার এর দায়িত্ব পালন করে গেছেন। তার প্রস্থানে সবাই বেদনাহত। প্রত্যেক বক্তা তার প্রশংসায় ছিলেন পঞ্চমুখ।

 

এই কর্মবীরের বিদায়কে স্মরণীয় করে রাখতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ (২৮ ডিসেম্বর, ২০২৩) ফেনী ইউনিভার্সিটির কেন্দ্রীয় মিলনায়তনে সকাল সাড়ে দশটায় তার আনুষ্ঠানিক বিদায় অনুষ্ঠিত হয়। এতে ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য,শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ফেনী ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম জামালউদ্দীন আহমদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ড. এ এস এম টি উল্লাহ চৌধুরী বায়েজিদ।

ড. বায়েজিদ বিদায়ী রেজিস্ট্রারকে বন্ধু সম্বোধন করে তার সাথে কাটানো বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করেন। ফেনী ইউনিভার্সিটির অগ্রযাত্রায় তিনি বিদায়ী রেজিস্ট্রারের অসংখ্য অবদানের কথা তুলে ধরেন। ট্রাস্টি বোর্ডের কোনো সদস্যের আচরণে কষ্ট পেয়ে থাকলে সবার পক্ষে তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।

বিদায়ী রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের বলেন, ফেনী ইউনিভার্সিটিকে এগিয়ে নেয়ার জন্য আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি। ইউনিভার্সিটিতে কাজ করতে গিয়ে তাকে বিভিন্নভাবে সহযোগিতা করার জন্য সবার প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি ফেনী ইউনিভার্সিটিতে কাটানো দীর্ঘ সাড়ে পাঁচ বছরের কর্ম জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ্লাপুত হয়ে পড়েন। তিনি আরও বলেন, যখনই ফেনী ইউনিভার্সিটি তার প্রয়োজনে আমাকে ডাকবে আমি আমার সাধ্যমতো সহযোগিতা করবো।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড এম জামালউদ্দীন আহমদ বিদায়ী রেজিস্ট্রারের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এ এস এম আবুল খায়ের ফেনী ইউনিভার্সিটির সার্বিক উন্নয়নে যে অবদান রেখেছেন তা মাইলফলক হিসেবে থাকবে। তার কৃতিত্বপূর্ণ কর্মগুলি আগামী দিনে এই ইউনিভার্সিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ফেনী ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে তার অবদানের কথা তিনি তুলে ধরেন। এছাড়া, তিনি বিদায়ী রেজিস্ট্রারের দীর্ঘায়ু কামনা করে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে তার বক্তব্য সমাপ্ত করেন।

এছাড়া এতে আরও উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক তায়বুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ হারুন আল রশীদ, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোস্তাফা কামাল, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ শাহ আলম, প্রক্টর ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আয়াতুল্লাহ ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আব্দুল্লাহ আল ইউনুস সহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


Top