আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনী ইউনিভার্সিটি ও আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের সেমিনার অনুষ্ঠিত

উত্তরণ ডেস্ক:

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের হল রুমে ‘ হাইয়ার এডুকেশন এট ইউর ডোরস্টেপ’ এর উপর এক সেমিনার আয়োজন করা হয়।

আজ (১৯ অক্টোবর) বৃহস্পতিবার ফেনী ইউনিভার্সিটি এবং আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের যৌথ উদ্যোগে সকাল এগারোটায় সেমিনারটি শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এম জামালউদ্দীন আহমদ এবং সেশান চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের অধ্যক্ষ নুরুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক জামালউদ্দীন আহমদ উচ্চ শিক্ষার উপর বিস্তারিত আলোচনা করেন। উচ্চ শিক্ষা প্রসারে ফেনী ইউনিভার্সিটির অবদান তিনি তুলে ধরেন।

ফেনী ইউনিভার্সিটি থেকে উচ্চ শিক্ষা অর্জনের উপকারিতা তুলে ধরে তিনি বলেন,’ ফেনী ইউনিভার্সিটি সম্পূর্ণ রাজনীতিমুক্ত ইউনিভার্সিটি। তোমরা এখান থেকে তুলনামূলক স্বল্প ব্যয়ে উচ্চ শিক্ষা অর্জন করতে পারবে। আমাদের রয়েছে ভালো মানের প্রশিক্ষিত শিক্ষকবৃন্দ’।

তিনি আরও বলেন, এই ইউনিভার্সিটি গবেষণা ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইতোমধ্যে আমরা বেশকিছু জার্নালও প্রকাশ করেছি। উপস্থিত শিক্ষার্থীদের তিনি ভবিষ্যতে উচ্চ শিক্ষা অর্জন করতে ফেনী ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার আহ্বান জানান।

পরিশেষে, আজকের সেমিনারের সভাপতি অধ্যক্ষ নুরুল আলম সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক তায়বুল হক, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, ডেপুটি রেজিস্ট্রার শাহ আলম, ছাত্র উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক আব্দুল্লাহ আল ইউনুস, সিনিয়র অ্যাসিস্টেন্ট রেজিস্ট্রার সৈয়দ মহিউদ্দিন হায়দার সহ আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

পুরো অনুষ্ঠান জুড়ে সঞ্চালনার দায়িত্ব পালন করেন ফেনী ইউনিভার্সিটির সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারি অধ্যাপক বুশরাত জাহান।


Top