আজ || বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাহরাইনে কোন প্রবাসী মারা গেলে সরকারি খরচেই লাশ দেশে প্রেরণের ব্যবস্থা করা হবে

নিজস্ব প্রতিবেদক:

বাহরাইনে বৈধ বা অবৈধ ভাবে কোনো প্রবাসী মারা গেলে সরকারি খরচেই বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে লাশ বাংলাদেশে প্রেরণের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি।

শুক্রবার দেশটির রাজধানী মানামা রেডিসন ব্লু হোটেলে বাহরাইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়ের অনুষ্ঠানে এই কথা জানান মন্ত্রী।

অনুষ্ঠেনে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েসের সভাপতিত্বে ও শ্রম সচিব মাহফুজুর রহমানের পরিচালনায়,পবিত্র কোরআন তেলোওয়াত এর মধ্যদিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি।
বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড.আহমেদ মুনিরুছ ছালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর মহাপরিচালক মো. হামিদুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. মো. নজরুল ইসলাম।

এসময় মন্ত্রী বাহরাইন প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য অনুরোধ করেন, নতুন নিয়মে এখন থেকে বৈধ পথে দেশে রেমিট্যান্স
পাঠালে মোট ৫ শতাংশ প্রণোদনা পাওয়া যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, দূতাবাসের প্রথম সচিব ইলিয়াছুর রহমান, তৃতীয় সচিব মো. তাছির উদ্দিন সহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক এবং বাংলাদেশ কমিউনিটির নেতারা।


Top