আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


মালয়েশিয়ায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড

মো. মেহেদী হাসান

মালয়েশিয়ায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রনে কঠোর পদক্ষেপ নেয়ার পরও দ্বিতীয় দফা সংক্রমনে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে। মালয়েশিয়ায় আজ নতুন করে ১৮৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা এখন ৫৬ হাজার ৫৫৯ জন এবং দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৩৩৭ জন।

নতুন করে সুস্থ্য হয়েছেন ৮৮৩ জন। এই পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ৪২ হাজার ৪৮০ জন। আক্রান্তদের মধ্যে ০২ জন বাইরে থেকে আসা বাকি ১৮৮২ জন মালয়েশিয়ার বিভিন্ন রাজ্যের।

আজ সোমবার ( ২৩ নভেম্বর ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. নূর হিশাম এ তথ্য প্রকাশ করেছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৮৮৪ জনের মধ্যে ৪১৬ জন সাবাহ প্রদেশের, সারওয়াক ৫ জন, কেদাহ রাজ্যের ১৯ জন, পেনাং ১৯ জন , জোহর ৩ জন । অন্যদিকে সেলাঙ্গরে ২৫০ জন, কুয়ালালামপুরে ২২ জন, পেরাক ১৩ জন , নেগারি সেম্বিলানে ১১০ জন , মেলাকা ৮ জন, কেলান্তান ৩ জন আক্রান্তের খবর পাওয়া গেছে।

উল্লেখ্য করোনা নিয়ন্ত্রনে গেলো মার্চ থেকে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার নামে নিয়ন্ত্রিত জীবনযাপনের নিয়ম চালু করে মালয়েশিয়া সরকার। সীমান্ত বন্ধ রাখার পাশাপাশি, বাইরে অপ্রয়োজনে ঘোরাফেরা না করা, বেশি মানুষ একত্রিত না হওয়া, বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করা এরকম বেশকিছু নিয়ম চালু রেখে এখনও চলছে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার বা আরএমসিও। প্রথম দফা করোনা সংক্রমন বেশ ভালোভাবে নিয়ন্ত্রন করতে সামর্থ্য হয় মালয়েশিয়া সরকার তবে দ্বিতীয় দফায় বেশ হিমশিম খাচ্ছে দেশটি।


Top