আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

দাগনভূঞা প্রতিনিধি:
ফেনীর দাগনভূঞায় মঙ্গল শোভাযাত্রা, লোকজ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ সকালে আতাতুর্ক সরকারি মডেল হাই স্কুল গেইট প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এসময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঐতিহ্যবাহী বাঙালি পোশাক বাহারী শাড়ী-পাঞ্জাবী পরে রং-বেরঙের প্লেকার্ড-ফেস্টুনসহ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অফিসার্স ক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়।

 

শোভাযাত্রা শেষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিজন বিহারী ভৌমিকের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুজন কান্তি শর্মা, বীর মুক্তিযোদ্ধা পিয়ার আহমেদ, রামনগর খাজা মঈন উদ্দিন চিশতি (রা:) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খিজির আহমেদ পলাশ, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন লিটন।

এসময় জেলা পরিষদ সদস্য ও উপজেলা শিল্পকলা একাডেমীর সহ সভাপতি খায়েজ আহমেদ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ শাহদাত হোসেন, আতার্তুক সরকারি মডেল হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনায়েত উল্যাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবদুল আওয়াল স্বপন, উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষিকা দিলরুবা লাইলী, উপজেলা শিল্পকলা একাডেমীর সহ সভাপতি মোঃ গিয়াস উদ্দিন ভূঁইয়া ও সমাজসেবক মনুসর আহমেদ প্রমুখ। এসময় বক্তারা বিগত বছরের সকল ব্যর্থতা, গ্লানিসহ সবকিছু ভুলে নববর্ষকে বরণ করে নতুন উদ্যমে কাজ করার আহ্বান জানান। এরপর উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা (সমবেত ও জাতীয় সঙ্গীত, একক সঙ্গীত, পুঁথিপাঠ, কবিতা আবৃত্তি, নৃত্য ইত্যাদি) পরিবেশন করে।


Top