আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনী ইউনিভার্সিটিতে প্রথমবারের মত উদ্বোধন হলো অটাম ২০২৪ ভর্তি মেলা, শেষ হবে আগামী ৩০ মে

মো.স্বপন মজুমদার:

ফেনী ইউনিভার্সিটিতে প্রথমবারের মত উদ্বোধন হলো অটাম ২০২৪ ভর্তি মেলা। আজ রবিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অতিথিরা ফিতা কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম. জামালউদ্দীন আহমদ,এফআরএসসি,এফআরএস, এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার অধ্যাপক তায়বুল হক এবং বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার অধ্যাপক ড.মো.মোস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. জামালউদ্দীন আহমদ বলেন, ফেনী বিশ্ববিদ্যালয় এই অঞ্চলের একমাত্র বিশ্ববিদ্যালয়। এখান থেকে পড়াশুনা করে শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে কাজ করছে। দেশে ও বিদেশে নানা জায়গায় প্রতিষ্ঠিত হয়েছে। এই ভর্তি মেলা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরবে। এ মেলায় বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা তাদের বিভাগের আকর্ষণীয় দিকগুলো তুলে ধরে নতুন শিক্ষার্থীদের আকৃষ্ট করবে।

এসময় মাননীয় উপাচার্য অভিভাবক ও শিক্ষার্থীদের মেলার স্টল ঘুরে দেখতে উৎসাহিত করেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক তায়বুল হক বলেন, ভর্তি মেলা ফেনী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই প্রথম। বিশ্ববিদ্যালয়ের সুনাম ও তথ্য শিক্ষার্থীদের কাছে তুলে ধরতে এটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের অনেকেই নানা জায়গায় প্রতিষ্ঠিত। ফেনী অঞ্চলে জ্ঞানের প্রসারে বিশ্ববিদ্যালয় তার ভূমিকা পালন করে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার অধ্যাপক ড.মো.মোস্তফা কামাল বলেন, ফেনী বিশ্ববিদ্যালয়ের প্রথম ভর্তি মেলায় নবীন শিক্ষার্থীরা আসবেন, তথ্য জানবেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখানে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সবরকম সহযোগিতা করতে প্রস্তুত থাকবে। এসময় তিনি অভিভাবক ও শিক্ষার্থীদের ভর্তি মেলায় এসে ঘুরে দেখার অনুরোধ জানান।

ফেনী বিশ্ববিদ্যালয় ২০১২ সালে প্রতিষ্ঠিত হবার পর এবারই প্রথম ভর্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। তিনটি ফ্যাকাল্টির স্টলে সাজানো বিভাগগুলোর ভর্তি সংক্রান্ত তথ্য শোভা পাচ্ছে। একটি স্টলে বিশ্ববিদ্যালয়ের ডকুমেন্টরি প্রদর্শিত হচ্ছে,যা ভর্তিচ্ছু নবীন শিক্ষার্থীদের কাছে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রার বিভিন্ন দৃশ্য তুলে ধরছে। আজকে থেকে শুরু হওয়া এই ভর্তি মেলা শেষ হবে আগামী ৩০ মে বৃহস্পতিবার।


Top