আজ || বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


ফেনীর দাগনভূঞায় বন্যা দুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ

আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নে উত্তর বারাহিগোবিন্দ এলাকায় বন্যা দুর্গতদের জন্য দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যেমে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) উত্তর বারাহিগোবিন্দ এলাকার আবদুস ছাত্তার মুন্সি বাড়ির দরজায় স্টুডেন্ট ক্লাবের আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে প্রায় তিন শতাধিক মানুষকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে। যার অধিকাংশই ছিল বয়স্ক রোগী, মহিলা এবং শিশু।

অভিজ্ঞ চিকিৎসক হিসেবে চিকিৎসা দিয়েছেন ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারী ডিপার্টমেন্টের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নাছির উদ্দিন, ঢাকা বিএসএমএমইউ (পিজি) হাসপাতালের হেপাটোবিলিয়ারী, প্যানক্রিয়েটিক এন্ড লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ সাইফ উদ্দীন। এছাড়াও চিকিৎসা দিয়েছেন ডা. আতিক ফয়সাল তানিম (এমবিবিএস) ও আনিকা তাবাসসুম ফ্লোরিং (এমবিবিএস)।

মেডিকেল ক্যাম্পের উদ্যোক্তারা বলেন, বন্যা দুর্গত মানুষের জন্য প্রত্যন্ত অঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ কর‍া হয়েছে। এখানে চর্মরোগ, জ্বর, কাশি, সর্দি ও শ্বাসকষ্টরোগীর সংখ্য বেশি।

ফ্রি মেডিকেল ক্যাম্পে সার্বিক সহযোগিতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৯-২০১০ সেশন, আমরাই বাংলাদেশ (উত্তরা ঢাকা), সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন পাটোয়ারী, ইকবাল সুমন, শামীম পাটোয়ারী, মফিজুর রহমান বাবলু, একরামুল হক বুলু। এসময় দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।


Top