আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


নদী দখলমুক্ত করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে: সৈয়দা রিজওয়ানা

নদী দখলমুক্ত করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে: সৈয়দা রিজওয়ানা

নদী দখলমুক্ত করতে আইনের কঠোর প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আাগারগাঁওয়ে পর্যটন করপোরেশন ভবনে বিশ্ব নদী দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, কঠোর আইন প্রয়োগ না করলে এ সমস্যার সমাধান সম্ভব নয়। আগামী দুই মাসের মধ্যে নদী দখলমুক্ত করতে বিভাগীয় কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে। এ সময় দেশে ৬৬ হাজার দখলদার আছে বলেও জানান তিনি।

তিনি বলেন, নদী থেকে বালু উত্তোলন একটি বড় সমস্যা। এ লক্ষ্যে কাজ করছে সরকার। আগামী পহেলা ডিসেম্বর থেকে সচিবালয়ে প্লাস্টিক বোতল নিষিদ্ধ করে পাটজাত পণ্যের ব্যাবহার বাড়ানো হবে। একই সাথে যেসব এলাকায় পাহাড় ও টিলা আছে সেগুলো বাঁচানোর তালিকা করা হচ্ছে বলেও জানান সৈয়দা রেজওয়ানা।


Top