আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত জনসাধারণের মাঝে আনসার মহাপরিচালক পক্ষ থেকে বস্ত্র সামগ্রী বিতরণ

আবদুল্লাহ আল মামুন:
অদ্য ০৫ অক্টোবর, ২০২৪ খ্রিঃ শনিবার, ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলায় সাম্প্রতিকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের ৬০০ জনের অধিক মানুষের মাঝে বস্ত্র সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সম্মানিত মহাপরিচালকের পক্ষ থেকে কুমিল্লা রেঞ্জ কমান্ডার, পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য, বিভিএমএস। দুপুর ২ টায় পরশুরাম কবি শামসুন নাহার মাহমুদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত হয়ে পরশুরাম উপজেলার ১০০টি পরিবার এবং বিকাল ৪ টায় দক্ষিণ দৌলতপুর তা’লীমুল কোরান নুরানী মাদ্রাসা ও এতিমখানায় উপস্থিত হয়ে ফুলগাজী উপজেলার ১০০ টি পরিবারসহ সর্বমোট ২০০ টি পরিবারের প্রায় ৬০০ শতাধিক মানুষের মাঝে বস্ত্র সামগ্রী বিতরণ করেন।

এই উপহার সামগ্রী বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার অপেক্ষাকৃত নিম্নআয়ের মানুষের দূর্দশা দূরীকরণে  স্বস্তির পরিবেশ তৈরি করবে। খুব শীঘ্রই ফেনী জেলার অন্যান্য উপজেলাতে বস্ত্র সামগ্রী বিতরণ করা হবে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ফেনী জেলা ও কুমিল্লা রেঞ্জ পক্ষ থেকে উক্ত কর্মসূচি আয়োজন করা হয়। উক্ত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মো: জানে আলম সুফিয়ান,পিএএম, পরিচালক, ৫ আনসার ব্যাটালিয়ন, সুহিলপুর, ব্রাহ্মণবাড়িয়া, মো: হেলাল উদ্দীন, জেলা কমান্ড্যান্ট, ফেনীসহ অন্যান্য আনসার ও ভিডিপির কর্মকর্তা ও সদস্যবৃন্দ।


প্রসঙ্গক্রমে উল্লেখ্য যে, গত ১৪ সেপ্টেম্বর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সম্মানিত মহাপরিচালক  নিজে উপস্থিত হয়ে ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০০ জন প্রান্তিক কৃষকসহ ও পরে মহাপরিচালক পক্ষে কুমিল্লা রেঞ্জ কমান্ডার ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায় আরো ৫০ জন প্রান্তিক কৃষক সর্বমোট ৩৫০ জন কৃষকের মাঝে ১০০ একরের অধিক জমির জন্য ধানের চারা বিতরণ করেন।

এছাড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ফেনী জেলার উদ্যোগে নিজস্ব ও বিভিন্ন সংস্থার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ৩০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়েছে। পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে ফেনী জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণ উপকরণ সরবরাহ এবং কৃষকদের মাঝে শীতকালীন শস্য বীজ বিতরণের উদ্যোগ গ্রহণ করা হবে।


Top