আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


ইতিহাদ এয়ারওয়েজকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

ইতিহাদ এয়ারওয়েজকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

বাংলাদেশি দুই নাগরিককে হয়রানির অভিযোগে সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহন সংস্থা ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে কর্তৃপক্ষকে রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে ক্ষতিপূরণের অর্থ পরিশোধের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) ওই দুই যাত্রীকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট রিপন বাড়ৈ এবং সঞ্জয় মণ্ডল। ইতিহাদের কর্তৃপক্ষের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজমালুল হোসেন কিউসি ও মো. আজিজ উল্লাহ ইমন।

পরে আইনজীবী মনজিল মোরসেদ জানান, ২০১১ সালের ২৮ জুন বাংলাদেশি দুই নাগরিককে আবুধাবি এয়ারপোর্টে হয়রানি, নির্যাতন ও আটকের ঘটনা ঘটে। পরে ওই ঘটনায় ইতিহাদ এয়ারওয়েজ কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়। একই বছরের ১৪ জুলাই হাইকোর্ট ওই দুই যাত্রীর ক্ষতিপূরণের বিষয়ে রুল জারি করেন আদালত। এছাড়াও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে ঘটনা তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেন আদালত।

এরপর মামলার রুল শুনানি শেষে রায় ঘোষণা করলেন হাইকোর্ট। হাইকোর্ট রায়ে ইতিহাদের বাংলাদেশি দুই যাত্রী তানজিন বৃষ্টি ও নাহিদ সুলতানা যুথীকে এক কোটি করে মোট দুই কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন।

 


Top