আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আনসার বাহিনীর ধানের চারা বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া    
 


বিএনপি জাপান শাখার উদ্যোগে ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

বিএনপি জাপান শাখার উদ্যোগে ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

৭ই নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাপান বি,এন,পি কর্তৃক আয়োজিত আলোচনা সভা করোনা কালীন সময়ে সল্পপরিসরে অনুষ্ঠিতে হয়েছে । অনুষ্ঠান সফল ও সুন্দর ভাবে সমপন্ন হয়েছে ।

অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে বাংলাদেশ থেকে ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত হয়েছিলেন বি.এন.পি কেন্দ্রীয় কমিটির বর্ষীয়ান নেতা শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের লাশ যিনি নিজ হাতে কবরে নামিয়ে ছিলেন বিএনপির সেই জীবন্ত কিংবদন্তি নেতা বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নাল আবেদীন এবং উক্ত সভায় সভাপতিত্ব করেন জাপান বিএনপির জনাব খবির উদ্দীন ।অনুষ্ঠানে প্রধান বিষয় ভিত্তিক বক্তা ছিলেন এ্যাডভোকেট গাজিউল হক ।অনুষ্ঠানে স্বাগত ব্ক্তব্য রাখেন জাপান যুবদলের আখতারুজজামান কিরন। এবং অনুষ্ঠান পরিচালনা করেন মো:ফারুক মিয়া ।প্রধান অতিথীর সাবলীল বক্তব্য সবাইকে অনু প্রানীত করেন এবং অনেক অজানা ইতিহাস নেতা কর্মীরা জানতে পারে এবং উনার বক্তব্যে নেতা কর্মীরা অনুপ্রানীত হন।প্রধান অতিথি উনার বক্তব্যে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সেই ৭ ই নভেম্বরের সিপাহী বিপ্লবের ইতিহাস তুলে ধরেন।ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি কামনা করেন। ও দেশে গনতন্ত্র ফিরিয়ে আনার জন্য তরুন সমাজ কে সচেতন হতে আহবান জানান।দেশের দ্রব্য মুল্য বৃদ্ধির প্রতিবাদ জানান।
এবং আরো বকতব্য রাখেন ছাত্রদলের মো: শাহরিয়ার সুইট স্বেচ্ছাসেবক দলের মো: কবির ফারুক , সুবাহান মিয়া এবং জাপান জিয়া পরিষদের সভাপতি জামাল চেয়ারম্যান ।এবং এক কালের তুখোর যুবনেতা জাকির হোসেন । এবং বিএনপি ও অংগসংগঠনের আরো অনেক নেতৃবৃনদ।


রক্তারা সভায় খালেদা জিয়ার মুক্তি দাবি করেন এবং দেশে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করে শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের রাজনৈতিক কর্ম কান্ড ও ৭ই নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের বিভিন্ন ঘটনার উপর বিষদ আলোচনা করেন।দেশে দ্রব্য মুল্য বৃদ্ধির তীব্র নিন্দা জ্ঞাপন করেন ও শেখ হাছিনার পদত্যাগ দাবি করে নিরপেক্ষ নির্বাচনের আহবান জানান।
অনুষ্ঠানের সভাপতি প্রধান অতিথীকে ও জাপান বিএনপির সকল নেতৃবৃনদ কে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্ত ঘোষন করেন।


Top