আজ || বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটিতে শপথ নিলেন ইলিয়াস কাঞ্চন ও নিপুন

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটিতে শপথ নিলেন ইলিয়াস কাঞ্চন ও নিপুন। আজ রোববার( ৬ ফেব্রুয়ারী) বিকেলে ৫টায় এই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ বাক্য পড়ান সাবেক সভাপতি মিশা সওদাগর। পরে ইলিয়াস কাঞ্চন সাধারণ সম্পাদক নিপুণসহ নতুন কমিটির উপস্থিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

শপথগ্রহণ অনুষ্ঠান শেষে সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুণকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন মিশা সওদাগর। এরপর তারা নির্ধারিত আসন গ্রহণ করেন এবং হাস্যোজ্বল মুখে ক্যামেরাবন্দি হন।

এর আগে গতকাল সমাজ কল্যান মন্ত্রণালয়ের নির্দেশে গঠিত আপিল বোর্ড চিত্র নায়ক জায়েদ খানের সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা বাতিল করে।সেই সুবাদে  এই পদে জয়ী হলেন অভিনেত্রী নিপুন।চিত্র নায়িকা নিপুন দুই বছররে জন্য সাধারন সম্পাদক হিসেবে শপথ নিয়েছেন  ।

নিপুনকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষণা করায় ৩৮ বছররে ইতহিাসে এই প্রথমবার নারী সক্রেটোরি পলেনে চলচ্চত্রি শল্পিীরা। শিল্পী সমিতির স্টাডি রুমে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে , গেল ২৮ জানুয়ারী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি পদে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে সভাপতি এবং জায়েদ খানকে সাধারন সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহিদুল হারুন। ওই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন সাধারন সম্পাদক পদে আরেক প্রার্থী চিত্র নায়িকা নিপুন।তিনি অভিযোগ করেন চিত্র নায়ক জায়েদ খান এবং সদস্য পদপ্রার্থী চুন্নু টাকা দিয়ে ভোট প্রভাবিত করেছেন।

দুজন ভোটারও এমন অভিযোগ করেন। তাদের অভিযোগের বিষয়ে তদন্তের জন্য শিল্পী সমিতির নির্বাচনে গঠিত আপিল বোর্ডের চেয়ারম্যান, পরিচালক সমিতির সভাপতি এবং সোহানুর রহমান সোহানকে নির্দেশ দেয় সমাজকল্যান মন্ত্রণালয়। সেই নির্দেশ পেয়ে গতকাল বিকেলে শনিবার জায়েদ খান ও নিপুনকে বৈঠক ডাকেন সোহানুর রহমান।কিন্ত চিত্র নায়ক জায়েদ খান আপিল বিভাগের এখতিয়ার অবৈধ বলে বৈঠকে যোগ দেননি।

পরে নিপুনকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষণা করেন সোহানুর রহমান সোহান। ঘোষণার সময় ব্রিফিংয়ে সোহান বলেন, প্রধান নির্বাচন কমিশনার অবৈধভাবে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করেছে।

জায়েদ খান এবং চুন্নুর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ পেয়েও তিনি ব্যবস্থা নেননি। অথচ অভিযোগের সত্যতা পেয়েছে আপিল বোর্ড।  একারনে তাদের প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়েছে। চুন্নুর প্রার্থীতা বাতিল হওয়ায় নাদির খানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।


Top