আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

মো.স্বপন মজুমদার :

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন।

বাহরাইনে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ ঐতিহাসিক ভাষণ উপলক্ষে সোমবার স্থানীয় সময় সকাল ৯ টায় দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে

জাতীয় পতাকা উত্তোলন এবং

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের

প্রতিকীতে শ্রদ্ধা নিবেদন করেন

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ নজরুল ইসলাম ও দূতালয় প্রধান একেএম মহিউদ্দিন কায়েস।

এসময় পবিত্র কোরআন তেলোওয়াত এর মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু করা হয়,

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বানী পাঠ করেন দূতালয় প্রধান একেএম মহিউদ্দিন কায়েস,

৭ই মার্চ উপলক্ষে রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, যতদিন এই বাংলাদেশ আছে ততদিন বঙ্গবন্ধু দলমত নির্বিশেষে সবার মাঝে বেঁচে থাকবেন।

স্বাধীনতার এই লাল সবুজের পতাকা তারই দেওয়া।

তিনি বলেন বঙ্গবন্ধু একটি দুর্নীতি মুক্ত শোষণ মুক্ত ও গণতান্ত্রিক বাংলাদেশ চেয়েছেন।

৭ মার্চে বঙ্গবন্ধুর সেই অগ্নিঝরা ভাষণ পুরো বাঙালি জাতিকে স্বাধীনতা যুদ্ধে অনুপ্রাণিত করেছিলো। এই ভাষণ ছিলো স্বাধীনতার অমর কবিতা।

এসময় দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও বাহরাইন বাংলাদেশ কমিউনিটির নেতা এবং রাজনৈতিক অরাজনৈতিক সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা  উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বড় পর্দায়

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


Top