আজ || বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


ড.কোরেশীর মৃত্যুতে (বিএমএসএফ) এর বাহরাইন শাখা কমিটির নেতৃবৃন্দের শোক

বাহরাইন প্রতিনিধি:

ড.কোরেশীর মৃত্যুতে (বিএমএসএফ) এর বাহরাইন শাখা কমিটির নেতৃবৃন্দের শোকমহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ফেনীর সূর্য সন্তান প্রখ্যাত সাংবাদিক ও রাজনৈতিক ড. ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই।সোমবার (৩১ আগস্ট) রাজধানীর নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি,ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজীউন। এ উপলক্ষে এক শোক বার্তায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর বাহরাইন শাখা কমিটির সভাপতি মো.স্বপন মজুমদার ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন এবং সাংগঠনিক সম্পাদক সম্রাট নজরুল ইসলাম মরহুম ড. ফেরদৌস আহমদ কোরেশীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ফেনীর দাগনভূঞাঁ উপজেলায় জন্ম নেয়া এ স্বনামধন্য মানুষটির মৃত্যুতে দেশ একজন সৎ,নির্ভীক ও জ্ঞানী সংগঠককে হারিয়েছে উল্লেখ করে গভীর শোক প্রকাশ করেছেন সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর বাহরাইন শাখা কমিটির নেতৃবৃন্দ।

প্রসঙ্গত,৬০-এর দশকের মেধাবী ছাত্রনেতা ড. কোরেশী তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর তিনি ১৯৬১ সালে ডাকুসর ভিপিও নির্বাচিত হন। জাতীয়তাবাদী চেতনার বিকাশে তার অবদান ছিল অসামান্য। ৬ দফা ও ১১ দফাভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানে ফেরদৌস আহমেদ কোরেশীর ভূমিকা ছিল অবিস্মরণীয়।

’৭১-এ মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তাঞ্চল থেকে মুক্তিযুদ্ধের মুখপাত্র হিসেবে দৈনিক দেশবাংলা পত্রিকা বের করেছেন ড. কোরেশী। ওই সময় থেকেই তিনি আমৃত্যু পত্রিকাটির সম্পাদকের দায়িত্বে ছিলেন। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গঠন করলে ওই দলের প্রথম যুগ্ম মহাসচিবও ছিলেন ড. কোরেশী। পরে বিএনপি থেকে পদত্যগ করে ২০০৭ সালে তিনি প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) দল গঠন করেন।


Top