আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় উপজেলা পরিদর্শনে আসেন বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান

আবদুল্লাহ আল মামুন:

চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার (এনডিসি) ড. মো. আমিনুর রহমান দাগনভূঞা উপজেলা পরিদর্শন করেন। বুধবার (২৪ মে) সকাল সাড়ে এগারোটায় তিনি প্রথমে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় পরিদর্শন করেন। এসময় উপজেলা প্রশাসন বিভাগীয় কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে উপজেলাধীন ইউনিয়নসমূহে জন্ম ও মৃত্যু নিবন্ধনে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে প্রণোদনা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ও অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ড. মোঃ আমিনুর রহমান।

জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ে সচেতনতামূলক আলোচনা করেন। বাল্যবিবাহ এবং মাদক প্রতিরোধে করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এছাড়াও উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে মোবাইল গেমসে আসক্তি না হয়ে বই পড়ার গুরুত্বারোপ করেন বিভাগীয় কমিশনার।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন এর সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, স্থানীয় সরকার ফেনী এর উপপরিচালক গোলাম মোঃ বাতেন, পৌর মেয়র ওমর ফারুক খাঁন, ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম ও রামনগর ইউপি চেয়ারম্যান মাষ্টার কামাল উদ্দিন প্রমুখ। এসময় সাংবাদিক, বীরমুক্তিযোদ্ধা, স্থানীয় ইউপি চেয়ারম্যানবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ, উপজেলার সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিরা, শিক্ষক শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। সভা শেষে ভূমিষ্ঠ হওয়ার কয়েক দিনের মধ্যেই নবজাতকের জন্ম সনদ অনলাইনে নিবন্ধন করায় কয়েকজন সচেতন পিতা-মাতাকে এবং পরিবারের সদস্যদের মৃত্যুর পরপরই অনলাইনে মৃত্যু নিবন্ধন করায় এমন কয়েকজন সচেতন ব্যক্তিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

শেষে উপজেলা পরিষদ চত্বরে ডে-কেয়ার সেন্টারের নির্মাণ কার্যক্রম দর্শন, উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন ও ভূমি অফিস প্রাঙ্গণে বৃক্ষের চারা রোপন করেন। এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন শিশু (শারীরিক প্রতিবন্ধী) মোনায়েমকে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ প্রদত্ত গৃহ হস্তান্তর করেন এবং উপজেলার ইয়াকুবপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করেন। পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার সন্তোষ প্রকাশ করেন।


Top