আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞা উপজেলার রামনগর খাজা মাঈন উদ্দিন চিশতী (রঃ) উচ্চ বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকদের স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ মে) বিকেলে ঢাকাস্থ ফেনী সমিতি মিলনায়তনে অত্র বিদ্যালয়ের ঢাকাস্থ প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

স্বরণ সভায় অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী বাবর উদ্দিনের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী নাসরিন শিমু  এবং অমল ভৌমিক এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ও বিশিষ্ট ব্যবসায়ী জেড এন্ড টেক্সটাইল এর ম্যানেজিং ডিরেক্টর জহির উদ্দিন বিপলু। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক খিজির আহমেদ পলাশ, অত্র বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোঃ ইসমাইল হোসেন, প্রাক্তন ছাত্র মোশাররফ হোসেন ও দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত আবদুল্লাহ আল মামুন। প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ও সাবেক দাতা সদস্য খুরশিদ আলম ভূঞা,
রওশন আরা, সজল চৌধুরী, এডভোকেট মোঃ সফিক, মোঃ আবদুল লতিফ, মনোয়ার মজুমদার ও এনামুল হক রুবেল, মহানাম ব্রত দেবনাথ ও ইমাম গাজ্জালী প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা প্রয়াত প্রধান মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য প্রয়াত শিক্ষকদের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে বলেন, আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। শিক্ষকরা তাঁদের সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গেছেন। আদর্শবান শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের শুধু স্বপ্নই নয়, স্বপ্ন পূরণের সঠিক পথ দেখিয়েছেন।

প্রতিটি মানুষ তাঁর কর্মেই বেঁচে থাকে। সরলতা ও ব্যক্তিত্ব মানুষকে কখনো মরতে দেয় না। মৃত্যুর পরও মানুষ তার কর্ম থেকে উপকৃত হয়। শিক্ষকরা তেমনই একজন ব্যক্তি। শিক্ষকরা ছিলেন শিক্ষার্থীদের পিতৃতুল্য অভিভাবক। একজন আর্দশ শিক্ষকের যেসব গুণাবলী থাকা দরকার অত্র বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ সকল শিক্ষকদের মধ্যে সবই ছিলো। তাঁদের শূন্যাতা সহজে পূরণ হবেনা। মহৎ কর্মগুলোর কারণে তাঁদের পরকালের জীবন সুখী হবে। অনুষ্ঠান আয়োজনের সমন্বয়ক ছিলেন প্রাক্তন ছাত্র আবুল হোসেন, মনোয়ার মজুমদার ও প্রমাংশু বিকাশ দাস।

দোয়া মাহফিল ও স্মরণ সভায় অত্র বিদ্যালয়ের ঢাকাস্থ প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আবুল মালেক।

প্রয়াত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকদের স্মরণে তাদের পরিবারের সদস্যদের হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিরা।


Top