আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


দাগনভূঞায় প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে আলোচনা সভা ও নবীন শিক্ষকদের বরণ

আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞায় প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন, ভর্তি বৃদ্ধি বিষয়ক আলোচনা সভা ও নবীন শিক্ষকের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে স্থানীয় আতাতুর্ক মিজান মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি দাগনভূঞা উপজেলার কমিটির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিয়াউল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী, উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মোঃ ইস্কান্দর নূরী, সহকারী শিক্ষা কর্মকর্তা দিলরুবা লাইলী, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, দাগনভূঞা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন স্বপন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শরিয়ত উল্যাহ, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, দাগনভূঞা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি গোলাম কিবরিয়া আজাদ, সাধারণ সম্পাদক আবদুল আউয়াল স্বপন, দাগনভূঞা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র সহসভাপতি নিজাম উদ্দিন, জেলা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান, আতাতুর্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তামেন্দা আক্তার চৌধুরী, দাগনভূঞা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম কমল, নবীন শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন তাসকেরা ও
ইসহান মাহমুদ প্রমুখ। এসময় সাংবাদিক ও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিশেষ কাজ থাকায় সভার শেষ প্রান্তে এসে উপস্থিত হয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসির উদ্দিন আহমেদ। তিনি সুন্দর আয়োজনের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সভার প্রধান অতিথি দিদারুল কবীর রতন বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও অবকাঠামো উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। সরকারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের যুগপযোগী পদক্ষেপ প্রশংসার দাবিদার। কেননা বিশ্বায়নের যুগে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ডিজিটাল ব্যবস্থা প্রবর্তন অত্যাবশ্যক। পাঠদান পদ্ধতি যত সহজ হবে শিক্ষার্থীদের মননের বিকাশ তত দ্রুত ঘটবে।’

সভায় অন্যান্য বক্তারা বলেন, দেশ, জাতি ও সমাজের সার্বিক উন্নয়নে এবং শিক্ষার গুণগতমান নিশ্চিত করা জরুরি। তবে শিক্ষার গুণগতমানের উন্নয়ন হঠাৎ করে নিশ্চিত করা যাবে না; মানসম্মত শিক্ষার পরিবেশ তৈরির জন্য শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে। তবেই আমরা এগিয়ে যেতে পারব ও শতভাগ শিক্ষার মান নিশ্চিত হবে।

শেষে নতুন শিক্ষকদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। তাদের হাতে উপহার তুলে দেন অতিথিরা। এর আগে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ নতুন শিক্ষকদের পরিচয় করিয়ে দেন এবং কুশল বিনিময়ের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠান।


Top