আজ || বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
শিরোনাম :
  ফেনীর দাগনভূঞায় অ্যাডভোকেট জয়নাল আবেদীন স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় কালান্তর গোষ্ঠীর আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন       দাগনভূঞা রিপোর্টার্স ইউনিটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞা অফিসার্স ক্লাব’র আয়োজনে দুই অফিসারের বিদায় সংবর্ধনা       ফেনীর দাগনভূঞায় এসিল্যান্ড মেহরাজ শারবীনের বিদায় সংবর্ধনা       বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বাহরাইন শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত       বাহরাইনের স্পীকারের সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ       ফেনীর দাগনভূঞায় রেন্ট-এ কার শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত       পবিএ মাহে রমজান উপলক্ষে ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত    
 


অন্যান্য দেশের মত বাহরাইনেও অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা

মো.স্বপন মজুমদার:
ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বাংলাদেশ ও বহিঃবিশ্বের অন্যান্য দেশের মত বাহরাইনে অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা।

বৃহস্পতিবার বাংলাদেশের সাথে সঙ্গতি রেখে দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাস সংলগ্ন এলাকায় বাংলাদেশ স্কুল এণ্ড কলেজে স্থানীয় সময় সকাল ৭ টায় পরীক্ষা শুরু হয়।

এবার বাংলাদেশ স্কুল বাহরাইনে মোট পরীক্ষার্থী সংখ্যা হচ্ছে ৪৫ জন এদের মধ্যে ২৪ জন ছাত্র এবং ২১ জন ছাত্রী ছিলেন। ৪৫ ছাত্রছাত্রী মধ্যে ২ জন অনুপস্থিত ছিলো।

এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ২৪ জন ও বাণিজ্যিক বিভাগে ১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

পরীক্ষা চলাকালীন পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েস এবং দূতাবাসের শ্রম সচিব মাহফুজুর রহমান।

কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. জসিম উদ্দিন এবং স্কুলের প্রিন্সিপাল অরুন নায়র।

হল সুপারের দায়িত্ব পালন করেন স্কুলের ভাইস প্রিন্সিপাল সাহিদা বেগম।

তিনি বলেন, বোর্ড নির্ধারিত পরীক্ষার সকল নিয়ম মেনেই সন্তোষজনক পরিবেশে চলছে এ পরীক্ষা।

বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এবং কেমব্রিজ বিশ্বাবিদ্যালয় এর আন্তর্জাতিক পাঠ্যক্রম উভয় দ্বারা পরিচালিত হয়ে আসছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি।

এটি ২০০৩ সাল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুুুনামের সহিত এগিয়ে যাচ্ছে।


পরীক্ষায় সার্বিক সহযোগীতায় ছিলেন স্কুলের এডমিন জাহাঙ্গীর আলম।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা বলেন প্রশ্নপত্র মোটামুটি কমন আসছে, নির্দিষ্ট সময়ের মধ্যে লিখা শেষ করেছেন এবং আশাবাদী তারা ভালো রেজাল্ট হবে।

অভিভাবকগণ বলেন সন্তাররা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারছে তাই স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


Top