আজ || বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪
শিরোনাম :
  ফেনীর দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ       ফেনীর দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন       ফেনী ইউনিভার্সিটিতে ক্যারিয়ার এক্স প্রোগ্রাম অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় মাংস ব্যবসায়ীদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা       ফেনী ইউনিভার্সিটিতে প্রথমবারের মত উদ্বোধন হলো অটাম ২০২৪ ভর্তি মেলা, শেষ হবে আগামী ৩০ মে       বাহরাইনে এ. আর মমতাজ কন্ট্রাক্টটিং কোম্পানির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত       জালালাবাদ এসোসিয়েশন বাহরাইন শাখার দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় জাতীয় যুব দিবসে নানা আয়োজন

আবদুল্লাহ আল মামুন:
‘স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে দাগনভূঞা উপজেলায় জাতীয় যুব দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ, সম্মাননা স্মারক ও  সনদপত্র বিতরণ করা হয়।

বুধবার (০১ নভেম্বর) সকালে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে ও সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কুদরাত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মোঃ ইস্কান্দর নূরী, প্রেসক্লাব সভাপতি নূরুল আলম খাঁন, ইয়ারপুর মহিলা কল্যাণ সংস্থার সভানেত্রীর হোসনে আরা কাউসার ও ইয়াকুবপুর প্রবাসী ফোরামের সমন্বয়ক শাহাজাহান সাজু প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন পাটোয়ারী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হারুন হাওলাদার, মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোস্তাফিজুর রহমান ও উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কাউছার উদ্দিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এই অগ্রযাত্রায় কাণ্ডারি হবে দেশের যুবসমাজ। তরুণরাই দেশকে উন্নত অবস্থানে নিয়ে যেতে পারে। যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন ট্রেডে যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণ দেয়। সময়ের সঙ্গে প্রশিক্ষণে প্রোগ্রামিং ও ফ্রিল্যান্সিংয়ের মতো আধুনিক বিষয় যুক্ত হয়েছে।

অনুষ্ঠানে ৫ জন যুবদের মধ্যে ৪ লাখ ৮০ হাজার টাকা যুব ঋণের চেক বিতরণ করা হয়।

এসময় উপজেলার শ্রেষ্ঠ সংগঠক হিসেবে ‘তরুণ সংঘ’ সংগঠনকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান ও সফল যুব আত্মকর্মী হিসেবে আসিফ শাহরিয়ারকে এবং একই ক্যাটাগরিতে মোঃ ইসমাইল হোসেনকে সম্মাননা স্মারক ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।


Top