আজ || বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম :
  ফেনীর দাগনভূঞার সানরাইজ ইনস্টিটিউটে শিশুদের বিনামূল্যে ব্লাড গ্রুপিং       ফেনীর দাগনভূঞায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় স্তন ও জরায়ুমুখে ক্যান্সার সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত       কালান্তর গোষ্ঠীর সভাপতি অ্যাডভোকেট গিয়াস,সম্পাদক মোহাম্মদ ফারুক       ফেনী ইউনিভার্সিটিতে সুস্থ দেহ, সুস্থ মস্তিষ্কের উপর সেশন অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় বিপি দিবস পালিত       শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপি বাহরাইন শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত       মালয়েশিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস পালিত       মালয়েশিয়ায় নগরবাউলে মাতলেন প্রবাসী বাংলাদেশিরা    
 


ফেনী ইউনিভার্সিটির ডিবেটিং ক্লাবের উদ্যােগে বির্তক প্রতিযোগিতা ও শিখন কর্মশালা অনুষ্ঠিত

মো.স্বপন মজুমদার:

ফেনী ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের উদ্যোগে ” কিশোর অপরাধ প্রতিরোধে প্রয়োজন সামাজিক সচেতনতা” বিষয়টির উপর বিতর্ক প্রতিযোগীতা ও শিখন কর্মশালা আয়োজন করা হয়। আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে ফেনী ইউনিভার্সিটি একাডেমিক ভবনে এই বিষয়ে সরকারি দল ও বেসরকারী দল তাদের যুক্তি তর্ক উপস্থাপন করে।

এর আগে বির্তক বিষয়ক একটি কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রভাষক সাখাওয়াত সাজ্জাদ সেজান। তিনি ডিবেটং ক্লাবের সদস্যেদের বির্তকের বিষয়ে সামগ্রিক ধারণা, বিতর্ক করার প্রয়োজনীয়তা ইত্যাদি বিষয় তুলে ধরেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম. জামাল উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি এসব প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের চিন্তা-চেতনার বিকাশ ঘটে। এমন প্রতিযোগিতামূলক আয়োজন যেন বিশ্ববিদ্যালয় থেকে জাতীয় পর্যায়ে জাতীয় পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়ে যায় তাই এই ধারা অব্যাহত রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক তায়বুল হক বলেন, ডিবেটিং ক্লাবের এমন সুন্দর আয়োজনে আমরা খুশি।ভবিষ্যতে আরও সুন্দর বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করবে বলে প্রত্যাশা রাখছি।

ছাত্র উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল ইউনুসের সভাপত্বিতে ও আইন বিভাগের ২৭ তম ব্যাচের জেসিয়া আলমের উপস্থাপনায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার এস.এস এম আবুল খায়ের, ইংরেজি বিভাগের প্রভাষক সুদীপ দাস, ডিবেটং ক্লাবের সেক্রেটারী মারিয়া মাহমুদ, জয়েন্ট সেক্রেটারী রাকিব আহমেদ মিয়াজী ও ক্লাবের সদস্যবৃন্দসহ শিক্ষার্থীরা।


Top