আজ || সোমবার, ২৭ মে ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটিতে প্রথমবারের মত উদ্বোধন হলো অটাম ২০২৪ ভর্তি মেলা, শেষ হবে আগামী ৩০ মে       বাহরাইনে এ. আর মমতাজ কন্ট্রাক্টটিং কোম্পানির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত       জালালাবাদ এসোসিয়েশন বাহরাইন শাখার দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত       বাংলাদেশ-কাতারের সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪       শ্রমজীবী-পথচারীদের মাঝে দাগনভূঞা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের শরবত বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের প্রভাষককে বিদায় সংবর্ধনা প্রদান       ফেনীর দাগনভূঞায় ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ       উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই       ফেনী ইউনিভার্সিটিতে বৃক্ষরোপণ করল ডিবেটিং ক্লাব       বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত    
 


বাহরাইনের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক:

সোমবার (২১ আগষ্ট) রাষ্ট্রদূত ড. মুহাম্মাদ নজরুল ইসলাম বাহরাইনের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী সালমান বিন হামাদ আল খালিফার সাথে তার গুদায়বিয়া প্রাসাদে সৌজন্য বিদায়ী সাক্ষাৎ করেন। উক্ত সাক্ষাৎকালে তিনি তার সময়কালে সহযোগিতা প্রদানের জন্য বাহরাইনের মহামহিম বাদশাহ, ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীসহ বাহরাইন সরকারকে ও জনগণকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান এবং কোভিড-১৯ মোকাবিলায় বাহরাইন সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যকরী পদক্ষেপের প্রশংসা করেন। রাষ্ট্রদূত একইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যগাথা তুলে ধরেন এবং বাহরাইনের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের প্রশংসা করেন।

বাহরাইনের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে সফলভাবে তার মেয়াদ সম্পন্ন করার জন্য অভিনন্দন জানান। তিনি বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। ঐসময় রাষ্ট্রদূত বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উপর গূরাত্বারুপ করেন এবং ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী এ বিষয়টি তার সরকারের ভিশনের অগ্রাধিকার খাত উল্লেখ করে সম্ভাব্য বিনিয়োগ খাতের উপর কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত ড. ইসলাম বাহরাইনে বসবাসরত বাংলাদেশীদের পক্ষ থেকে ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। সেইসাথে বাংলাদেশীদের জন্য নতুন শ্রম বাজার খোলাসহ ভিসা প্রাপ্তি সহজীকরণের অনুরোধ করেন। বিশেষকরে ফ্যামিলি ভিসা প্রদানের বিষয়টি মানবিকভাবে বিবেচনার জন্য জোর দেন। প্রত্যুত্তরে ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী অন্যান্য বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি রাষ্ট্রদূতের বাহরাইন প্রস্থানের পূর্বেই বাংলাদেশীদের ফ্যামিলি ভিসা প্রদানের ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপের আশ্বাস প্রদান করেন।

এছাড়া রাষ্ট্রদূত বাহরাইনের মহামহিম বাদশাহ কর্তৃক প্রদত্ত জমিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশ স্কুল ভবন নির্মাণ প্রকল্পের কাজ শিঘ্রই শুরু হওয়ার কথা রয়েছে উল্লেখ করে ইতোমধ্যেই বাহরাইন সরকারের নিকট হতে সকল ধরনের স্কুল ভবন নির্মাণের অনুমোদন পাওয়া গেছে বলে জানান। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাহরাইন ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানান ও বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এ প্রেক্ষিতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন নির্বাচনে আবার প্রধানমন্ত্রী হবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন এবং তার সুবিধাজনক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাহরাইন সফরের আমন্ত্রণ জানান।

পরিশেষে, ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী রাষ্ট্রদূত ড. ইসলামের পরবর্তী জীবনের সুস্থতা ও সুখ-সমৃদ্ধি কামনা করেন এবং ড. ইসলাম ও বাহরাইন ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও উন্নতি কামনাসহ বাংলাদেশ-বাহরাইন ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

উক্ত সাক্ষাতকালে রাষ্ট্রদূতের সাথে দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান এ.কে.এম. মহিউদ্দিন কায়েস এবং অন্যান্যদের মধ্যে বাহরাইনের অর্থ মন্ত্রী শেখ সালমান বিন খলিফা আল খলিফাসহ ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধত্বন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।


Top