আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনী-৩ আসনের সাবেক এমপি মোহাম্মদ মোশাররফ হোসেনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

বিশেষ প্রতিবেদক 

বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা ফেনী-৩ আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য ও ফেনী জেলা বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ মোশাররফ হোসেন এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার। ২০১৪ সালের এদিনে সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন বরেণ্য এ রাজনীতিক। মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শহরের পাগলা মিয়ার তাকিয়া মসজিদে বাদ আসর বিএনপি ও অঙ্গসংগঠনসমূহের যৌথ উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হইবে।

তাঁর পৈত্রিক বাড়ী সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর গ্রামে। স্বনামধন্য ব্যবসায়ী মোশাররফ হোসেন ১৯৯৬ সালের দিকে রাজনীতিতে সক্রিয় হন। তিনি ১৯৯৬ সালে ফেনী-৩ আসনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৭ সালে তিনি জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে ২০০১ ও ২০০৮ সালে চারদলীয় জোটের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তিনি পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন।

এছাড়া তিনি ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি, বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি, বিজিএমই’র সভাপতি,বায়রার চেয়ারম্যান, মোহামেডান স্পোটিং ক্লাবের চেয়ারম্যান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: এর উদ্যোক্তা পরিচালক, বে-ইস্টার্ণ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক দিনকাল এর পরিচালক.ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত.ছিলেন।

তাঁর পিতা মরহুম বেলায়েত হোসেন ফেনী জেলার স্বণামধন্য আইনজীবী.ছিলেন। ছোট ভাই মোয়াজ্জেম হোসেন ন্যাশনাল ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও.হোসাফ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। অপর ভাই শাহাদাত হোসেন সেলিম.ন্যাশনাল ব্যাংকের সাবেক পরিচালক। তিনি ৩ কন্যা সন্তানের জনক। মোশাররফ.হোসেন তার নিজ এলাকা সোনাগাজীতে অসংখ্য ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক।

 


Top