আজ || রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত       ফেনীর দাগনভূঞায় বন্যা দুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ       থানায় ব্যর্থ হয়ে আদালতে বিএনপি নেতা আকবর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা       ফেনীতে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর খাদ্যসামগ্রী বিতরণ       বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে কমলো জ্বালানি তেলের দাম, রোববার থেকে কার্যকর       বাহরাইনের পররাষ্ট্র উপমন্ত্রীর সাথে বাংলাদেশের পররাষ্ট্র উপদেষ্টার বৈঠক       ফেনীর পরশুরামের খালের বাঁধ কাটতে এসে বিজিবির বাধায় পিছু হটল বিএসএফ       ফেনীর দাগনভুঞা রাজাপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোমিনুল হকের পদত্যাগ       জগতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন লালের পদত্যাগ দাবী করেন ছাএ ছাএীরা!       বাহরাইন প্রবাসী মো. জামাল লিটনের বসতঘর ভাংচুর লুটপাটের প্রতিবাদে সংবাদ সম্মেলন    
 


বাংলাদেশের কোনো দলের পক্ষে যুক্তরাষ্ট্র অবস্থান নেয়নি: মার্কিন দূতাবাস

বাংলাদেশের কোনো নির্দিষ্ট দলের পক্ষে যুক্তরাষ্ট্র অবস্থান নেয়নি কিংবা এখানে বিশেষ পছন্দের কোনো দল নেই। আমেরিকা চায়, বাংলাদেশের জনগণ তাদের পছন্দের নেতা নির্বাচিত করতে পারুক, এ কথা জানালেন ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার।

কূটনৈতিক প্রতিবেদকদের এক প্রশ্নের জবাবে বুধবার (১৮ অক্টোবর) হোয়াটস্যআপ বার্তায় এ কথা বলেন তিনি।

বাংলাদেশে রাজনৈতিক ক্ষমতার পরিবর্তনের জন্য আমেরিকার তৎপরতার বিষয়ে সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটির বিষয়ে মার্কিন দূতাবাসের কাছে প্রশ্ন করা হয়েছিল, আন্তর্জাতিক শৃঙ্খলায় বিশ্বাসী আমেরিকা কি অন্য একটি স্বাধীন ও সার্বভৌম দেশের ক্ষেত্রে এ ধরনের তৎপরতা চালাতে পারে? একইসঙ্গে জানতে চাওয়া হয়, ভারতীয় গণমাধ্যমের ওই প্রতিবেদনের বিষয়ে দূতাবাস মন্তব্য করবে কি না?

জবাবে ব্রায়ান শিলার বললেন, বাংলাদেশে ব্লকড ওই অনলাইন আউটলেটের প্রতিবেদনের বিষয়ে যুক্তরাষ্ট্র অবগত। ঢাকা সফররত মার্কিন উপ-সহকারী মন্ত্রী আফরিন আক্তার গত সোমবার বলেছেন, আমেরিকা বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনকে সমর্থন করে। নির্বাচন শুধু ভোটের দিনে কীভাবে পরিচালিত হয় তা নয়, বরং নাগরিক সমাজ, গণমাধ্যম এবং অন্যান্য অংশীদারদের গণতান্ত্রিক প্রক্রিয়ায় অবাধে অংশগ্রহণ করার সুযোগ দেয়।

তিনি আরও বলেন, মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র, রাষ্ট্রদূত পিটার হাস এবং অন্য কর্মকর্তারা একাধিকবার বলেছেন, আমরা বাংলাদেশে কোনো একটি দলের পক্ষ নেয়নি বা এখানে বিশেষ পছন্দও নেই। আমরা চাই, বাংলাদেশের জনগণ তাদের নিজেদের নেতা নির্বাচন করতে পারুক।


Top