আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


বাহরাইনের সংস্কৃতি ও প্রত্নতত্ব বিষয়ক সংস্থার প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক :

বাহরাইনের সংস্কৃতি ও প্রত্নতত্ব বিষয়ক সংস্থার প্রধান শেখা মাই বিনতে মোহাম্মদ আল খলিফার সাথে নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেছেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড: মো: নজরুল ইসলাম।

সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ হতে মুদ্রিত ‘বুক অফ মস্ক’ এর প্রথম এডিশনে(২০১৮)র রিপ্রিন্ট (২০২১) এর এক কপি শুভেচ্ছা স্বরুপ প্রদান করেন। উল্লেখ্য এতে শেখা মায় মুখবন্ধ লিখেছেন। একই সাথে রাষ্ট্রদূত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী’র একটি কপি তাকে প্রদান করেন। শেখা মেই সংস্কৃতি ও ইতিহাস বুঝতে এ ধরনের বইয়ের প্রয়োজনীয়তার কথা গুরুত্বের সাথে তুলে ধরেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন সংস্কৃতি ও কলা বিষয়ক মহাপরিচালক শেখা হালা বিনতে মোহাম্মদ আল খলিফা। বৈঠকে যৌথ সহযোগিতার মাধ্যমে দুই দেশের মধ্যকার সাংস্কৃতি সম্পর্ক আরো জোরদার করার বিষয়ে আলোচনা করা হয়।

ড: মো: নজরুল ইসলাম তার পক্ষ থেকে শেখা মাই কে ধন্যবাদ জানান, সাংস্কৃতিক সমৃদ্ধি অর্জনে সব পক্ষকে সম্পৃক্ত করার বিষয়ে তার ক্রমাগত আগ্রহের জন্য। ২০২১-এ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কথা উল্লেখ করে তিনি বলেন এই বছরের মধ্যেই দূতাবাস একটি ফিল্ম ফেস্টিভ্যাল ও স্বনামধন্য চারুশিল্পীর চিত্রকলা প্রদর্শনী আয়োজনের পাশাপাশি ফুড ফেস্টিভ্যাল আয়োজনের পরিকল্পনা করেছে। তিনি বলেন যে, তার দেশের অনেক সাংস্কৃতিক দিক রয়েছে যা তিনি বাহরাইনের জনগণের সাথে ভাগাভাগি করতে আগ্রহী। তিনি আশা প্রকাশ করেন যে, আগামী দিনগুলোতে দূতাবাস এবং সাংস্কৃতি অধিদপ্তর পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ও দৃষ্টিভঙ্গির লক্ষ্য অর্জনে সাংস্কৃতিক অঙ্গনে একযোগে কাজ করে যাবে।

বৈঠকে শেখা মাই বিনতে মোহাম্মদ আল খলিফা যে কোন জাতির মাঝে মানুষের সাথে মানুষের যোগাযোগের সেতু বন্ধন নির্মাণে সংস্কৃতির গুরুত্ব এবং বাহরাইন ও বাংলাদেশের মধ্যকার যৌথ উদ্দোগ গ্রহণের মাধ্যমে সাংস্কৃতিক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে সাংস্কৃতিক আন্দোলনকে জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত বৈঠক শেষে সভাপতি ও মহাপরিচালক উভয়কেই বাংলাদেশি শিল্পীর চিত্রকর্ম ও বাংলাদেশের চামড়াজাত পণ্যসামগ্রীর স্যুভেনির প্রদান করেন।


Top