আজ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আনসার বাহিনীর ধানের চারা বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া    
 


রাষ্ট্রপতির কাছে দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিকের আবারও চিঠি

রাষ্ট্রপতির কাছে দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিকের আবারও চিঠি

নির্বাচন কমিশনের বিরুদ্ধে উত্থাপিত আর্থিক অনিয়ম, দুর্নীতি ও সংশ্লিষ্ট গুরুতর অসদাচরণ এবং নির্বাচন সংশ্লিষ্ট অনিয়মের তদন্ত করে  ব্যবস্থা নেয়ার অনুরোধে দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক রাষ্ট্রপতির কাছে আবারও চিঠি দিয়েছেন। একই সঙ্গে সংবিধানের ৯৬ অনুচ্ছেদ অনুযায়ী সুপ্রীম জুডিসিয়াল গঠন করার আবেদন করা হয়েছে।

চিঠিতে বলা হয়, নয় মাস অনুসন্ধান করে নির্বাচন কমিশন ও কমিশনের অধীনের ইলেক্টোরাল ট্রেনিং ইনস্টিটিউটের দুর্নীতি ও অনিয়ম সম্পর্কে ২০১৯ সালে বৈশাখী টেলিভিশন সাত পর্বের একটি ধারাবাহিক প্রতিবেদন প্রচার করে। প্রতিবেদনে উপস্থাপন হয়, বিশেষ বক্তা, কোর্স উপদেষ্টা, কোর্স পরিচালক, কোর্স সমন্বয়ক, সহকারী সমন্বয়কসহ ১৫টি পদের নামে মাননীয় প্রধান নির্বাচন কমিশনার এবং  অন্য চারজন কমিশনার, কমিশন সচিব, ট্রেনিং ইনস্টিটিউটের মহাপরিচালকসহ উচ্চপদস্থ কয়েক ব্যক্তিকে অন্যায় ও অনৈতিক আর্থিক সুবিধা দেয়া হয়েছে।

অভিযোগ উঠে, ২০১৮-১৯ সালে কিছু কর্মকর্তা প্রশিক্ষণ বাজেট থেকে ১১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তারমধ্যে সাড়ে তিন কোটি টাকা নিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার ও অন্য চার কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রধানসহ ১৮ কর্মকর্তা। চিঠির সঙ্গে বৈশাখী টেলিভিশনের সেই ধারাবাহিক প্রতিবেদনও সংযোজন করেন বিশিষ্ট নাগরিকরা। পাশাপাশি মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের  কার্যালয়ের অডিট আপত্তি সংশ্লিষ্ট গণমাধ্যমে প্রকাশিত কয়েকটি প্রতিবেদনের কপিও পাঠানো হয়।

গত ১৪ ডিসেম্বর রাষ্ট্রপতির কাছে প্রথম চিঠি দিয়েছিলেন ৪২ বিশিষ্ট নাগরিক। এবারের চিঠিটি পাঠানো হয় ১৭ জানুয়ারী। দ্বিতীয় চিঠিতে এসব বিষয়ে সরাসরি অবগত করতে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চেয়েছেন বিশিষ্ট নাগরিকরা।


Top