আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


সকলের কাছে দোয়া প্রার্থী উচ্চশিক্ষিত সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মেয়ে রুমকি ইসলাম

মো. মেহেদী হাসান

সকলের কাছে দোয়া প্রার্থী উচ্চশিক্ষিত সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মেয়ে রুমকি ইসলাম

যোগ্য পিতা-মাতার যোগ্য সন্তান রুমকি ইসলাম। প্রতিনিয়ত আমরা অবচেতন মনে যা ভাবি, বাস্তবতা আমাদের সে দিকেই নিয়ে যায়। ভবিষ্যতে আমরা আত্মপ্রকাশ করি সেভাবেই। আসলে মন যা ভাবতে পারে, যা বিশ্বাস করতে পারে, তা অর্জন করতে পারে। আর এখানেই মনছবির শক্তি।

তবে অধিকাংশ মানুষ সত্যিকার অর্থে বুঝতে পারে না তার মনের ইচ্ছাটাকে। নির্ধারণ করতে পারে না তার লক্ষ্যকে। প্রকৃত লক্ষ্যের খোঁজে সে ছুটে চলে এক পথ থেকে আরেক পথে। শুধু খুঁজে দেখে না তার মনের ভেতরে। এ দিকে ফুরাতে থাকে তার শক্তি শ্রম সময়ের মত আরও অনেক মূল্যবান সম্পদ। তাই সাফল্যের জন্যে লক্ষ্য নির্ধারণ করাটা খুবই গুরুত্বপূর্ণ।
আর তেমনি একজন গুরুত্বপূর্ণ শিক্ষার্থীকে আমরা খুঁজে পেয়েছি।

নওগাঁ জেলার আরজী নওগাঁ, মৌলভীপাড়া, গ্রামের প্রবীণ সাংবাদিক মোঃ রফিকুল ইসলামের সুযোগ্য কন্যা রুমকি ইসলাম। রুমকি ইসলাম বলেন- আমি সাউথইস্ট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সাব্জেক্ট থেকে প্রথম বিভাগে স্নাতক পাস করেছি আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ একই বিষয়ে স্নাতকোত্তর এ পড়াশুনা শুরু করতে ইচ্ছুক। সকলের দোয়া কামনা করতেছি। প্রথমেই আল্লাহ পাক এর দরবারে লাখো শুকরিয়া জানাই। মহান রাব্বুল আলামিন আল্লাহ পাক এর অশেষ দয়া এবং আমার বাবা-মা, বড়মা, শিক্ষক-শিক্ষিকা, আত্মীয়স্বজন দের দোয়ায় আজ আমি এই অবস্থানে পৌঁছাতে পেরেছি – তবে আমার বাবা সবচেয়ে বেশী সাপোর্টিভ ছিলেন আমার জন্য। প্রাইভেট ইউনিভার্সিটি তে পড়াশুনা করেছি খরচের পরিমাণ কম ছিল না। আমার বাবা আমার পড়াশুনার ৮০% ভাগ খরচ বহন করেছেন- বাকি ২০% আমার বড় ভাই মোঃ রাশিদুল ইসলাম রোমন। আমার এবং আমার পরিবারের প্রত্যেকটি মানুষের জীবনে আমার বাবার গুরুত্ব অপরিসীম যা বর্ণনা করার মত ভাষা আমার নেই। আমার বাবা মোঃ রফিকুল ইসলাম একজন প্রবীণ সাংবাদিক কুয়ালালামপুর মালয়েশিয়াতে সাংবাদিক হিসাবে কর্মরত আছেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ আছেন। একজন অসুস্থ মানুষ হয়েও তিনি যেভাবে তার পরিবার কে আর্থিকভাবে কন্ট্রিবিউট করে গেছেন সেটা আসলে বলে শেষ করা যাবেনা! আমি আমার সৃষ্টিকর্তা মহান আল্লাহ্ পাক এর কাছে কৃতজ্ঞ যে উনি আমাকে এমন একজন পিতা দিয়েছেন। যার কথা আমি লিখে বা বলে বোঝাতে পারবোনা। তাই আপনারা সবাই আমার বাবার জন্য দোয়া করবেন- যেন মহান আল্লাহ তাআলা আমার বাবাকে সুস্থতা দান করেন কারণ আমার বাবা ছাড়া পৃথিবীতে আমি নিজেকে কল্পনাও করতে পারিনা। বাবার ছায়াতলে সারাটা জীবন কাটাতে চাই আমি।
আরও একজন মানুষ আছে, সেটা হলো আমার গর্ভধারিনি মা- মোছাঃ রহিমা খানম – সে শুধুই আমার গর্ভধারিনি মা নন- তিনি আমার খুব ভালো বন্ধুও।তার হাত ধরেই আমি আজ এই পর্যন্ত আসতে পেরেছি। বাবা দূর প্রবাসে দীর্ঘ সময় ধরে আছেন তবুও সেটা মায়ের আদর- ভালোবাসা কখনো বাবার অভাব বুঝতে দেয়নি আমাকে। তাই সবাই আমার এবং আমার পুরো পরিবারের জন্য দোয়া করবেন।  এবং সবার উদ্দেশ্য করে বলবো ক্লাসে প্রথম হওয়ার জন্য অসাধারণ মেধাবী হওয়ার প্রয়োজন নেই। আসলে ক্লাসে প্রথম হওয়া থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রথম হওয়ার পূর্বশর্ত হচ্ছে সঠিক দৃষ্টিভঙ্গি। অর্থাৎ একজন শিক্ষার্থী তার জীবনে পরিপূর্ণতার স্বাদ পেতে পারে, সেরা ছাত্র বা ছাত্রী হতে পারে, যদি তার জীবনযাত্রায় আনতে পারে ইতিবাচক পরিবর্তন। আর ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব সব শিক্ষার্থীদের।


Top