আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


এসএসসি পরীক্ষা নভেম্বরে, এইচএসসি ডিসেম্বরে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি

অনলাইন ডেস্ক :

অটোপাশ মিলছে না এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের। সংক্ষিপ্ত সিলেবাসে নির্বাচিত তিনটি বিষয়ের উপরে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। বৃহস্পতিবার (১৫ জুলাই) সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আগামী নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। করোনার কারণে চলতি বছরের আটকে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষা অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন করা হবে বলেও জানান ড. দীপু মনি।

মন্ত্রী বলেন, আগামী ১৮ জুলাই থেকে পরবর্তী ১২ সপ্তাহে মোট ২৪ টি অ্যাসাইনমেন্ট করবে এসএসসি পরীক্ষার্থীরা এবং ২৬ জুলাই থেকে পরবর্তী ১৫ সপ্তাহে ৩০টি অ্যাসাইনমেন্ট করবেন এইচএসসি পরীক্ষার্থীরা।

করোনা পরিস্থিতির কারণে এবারে সীমিত বিষয়ে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঈদের পরে অনলাইনে ফরম পূরণ করবেন শিক্ষার্থীরা। সীমিত বিষয় হওয়ায় টাকা জমার পরিমানও কমবে। শিক্ষামন্ত্রী দীপু মনি আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সংবাদ সম্মেলনে একথা বলেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদসহ অন্যান্য বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

 


Top