আজ || শনিবার, ১৯ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনী চীফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্র্যাট কোর্ট পরিদর্শন করেন ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীরা

মো.স্বপন মজুমদার:

ফেনী ইউনিভার্সিটি আইন বিভাগের শিক্ষার্থীরা ফেনী চীফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্র্যাট কোর্ট পরিদর্শন করে এবং এসময় ফৌজদারি বিচারিক প্রক্রিয়ার উপর একটি লেকচার অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (০৭ নভেম্বর ২০২৩) ফেনী ইউনিভার্সিটি আইন বিভাগের উদ্যোগে লেকচারটি অনুষ্ঠিত হয়।

আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফেনীর চীফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্র্যাট জনাব মো. আতাউল হক। এসময় আরো উপস্থিত ছিলেন ল্যান্ড সার্ভে ট্রাইবুন্যাল এর বিচারক (যুগ্ম জেলা জজ) মো. আক্কাস আলী এবং সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট আশিকুর রহমান।

এসময় প্রধান বক্তা শিক্ষার্থীদের মাঝে ফৌজদারি বিচার প্রক্রিয়ার প্রায়োগিক বিভিন্ন খুটিনাটি বিষয়াবলী তুলে ধরেন। আইন বিভাগের শিক্ষার্থীদেরকে ফৌজদারি মামলা পরিচালনা ও ন্যায়বিচার নিশ্চিতে আদালতের কার্যক্রমের বিভিন্ন বিষয়ের উপর দিকনির্দেশনা প্রদান করেন। সোশ্যাল ইন্জিনিয়ার হিসেবে আইনের শিক্ষার্থীদের সাধারণ মানুষের ন্যায়বিচার নিশ্চিতে কাজ করার উদাত্ত আহবান জানান।

এসময় আইন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগ তাদের শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের প্রায়োগিক জ্ঞান প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের যোগ্যতম করে গড়ে তোলার উদ্দ্যেশ্যে এই ধরনের আয়োজন করে থাকে। এখানকার শিক্ষার্থীরা ফেনীর মত মফস্বলে বসে আন্তর্জাতিক মানের শিক্ষা ব্যাবস্থার দিকে হাঁটছে।

তিনি আরো বলেন, এই লেকচারের মাধ্যমে সম্মানিত চীফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্র্যাট মহোদয়ের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা তাদের মামলা পরিচালনায় অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে এবং প্রায়োগিক জ্ঞান কে সমৃদ্ধ করবে।

পরিশেষে শিক্ষার্থীদের জন্য এরকম সুযোগ করে দেয়ার জন্য তিনি ফেনীর চীফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্র্যাট এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


Top