আজ || শনিবার, ১৩ জুলাই ২০২৪
শিরোনাম :
  নিরাপত্তাহীনতায় ভোগছেন লন্ডন প্রবাসী তাজউদ্দিন সেকান্দার       ফেনীর দাগনভূঞায় পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ        ফেনী জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত       দাগনভূঞা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত       বাহরাইন বিএনপির উদ্যোগে ঈদ পূর্ন মিলন ও আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ       ফেনীর দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন       ফেনী ইউনিভার্সিটিতে ক্যারিয়ার এক্স প্রোগ্রাম অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল্লাহ আল মামুন:
জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্য আপা’র ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) আওতায় সোমবার সকালে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে উপজেলার রাজাপুর ইউনিয়নের মেহেদীপুর গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম।
তথ্যসেবা কর্মকর্তা শামীমা আক্তার শম্পা এর সভাপতিত্বে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

অংশগ্রহণকারী মহিলাদের উদ্দেশ্যে ডা. তৌহিদুল ইসলাম তার বক্তব্যে মহিলা ও শিশুদের বিভিন্ন রোগ ও তার প্রতিকার বিষয়ে আলোচনা করেন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সেবা সম্পর্কে উপস্থিত মহিলাদের অবগত করেন। পাশাপাশি আমাদের শরীরের জন্য  অত্যাবশকীয় উপাদান পানির উপকারিতা সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও নির্মাণাধীন মেহেদীপুর কমিউনিটি ক্লিনিক এ প্রতি সপ্তাহের বুধবার ও বৃহস্পতিবার ডাক্তার এর ব্যবস্থা করে দেন যাতে গ্রামের মহিলারা সহজে স্বাস্থ্যসেবা পেতে পারেন।

এসময় তথ্যসেবা সহকারী আনজুমান আক্তারসহ স্থানীয় ইউপি সদস্য উপস্থিত ছিলেন। শেষে একশত টাকা করে সম্মানি ভাতা এবং নাস্তা দেয়া হয়। উঠান বৈঠকে ৫০ জন নারী অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে মহিলাদেরকে নাশতা ও ১০০ টাকা করে সম্মানী ভাতা প্রদান করা হয়।


Top