আজ || শনিবার, ১৩ জুলাই ২০২৪
শিরোনাম :
  নিরাপত্তাহীনতায় ভোগছেন লন্ডন প্রবাসী তাজউদ্দিন সেকান্দার       ফেনীর দাগনভূঞায় পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ        ফেনী জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত       দাগনভূঞা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত       বাহরাইন বিএনপির উদ্যোগে ঈদ পূর্ন মিলন ও আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ       ফেনীর দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন       ফেনী ইউনিভার্সিটিতে ক্যারিয়ার এক্স প্রোগ্রাম অনুষ্ঠিত    
 


ফেনীর দাগনভূঞায় মাংস ব্যবসায়ীদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

দাগনভূঞা প্রতিনিধি:
ফেনীর দাগনভূঞায় তিন দিন ব্যাপী মাংস ব্যবসায়ীদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রাণি সস্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ও জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেলথ সার্ভিসের  সহযোগিতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষণ হলরুমে বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সূত্রে জানা গেছে, জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেলথ সার্ভিসের
জোরদারকরণ (১ম সংশোধিত) প্রকল্পের আওতায় কসাইখানার সুষ্ঠু ব্যবস্থাপনা এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাংস প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের উপায় মাংস ব্যবসায়ীদের তিন দিন ব্যাপী এ (বুচার) প্রশিক্ষণের আয়োজন করা হয়। তিন দিনব্যাপী এ প্রশিক্ষণে নিরাপদ প্রাণিজ আমিষের প্রয়োজনীয়তা, চারটি গুরুত্বপূর্ণ জুনোটিক রোগ (তড়কা, জলাতংক, বোভাইন টিবি, ব্রুসেলোসিস) এবং মাংস ব‍্যবসায়ীদের করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। প্রশিক্ষণে উপজেলার ২২ জন মাংস ব্যবসায়ী অংশ গ্রহণ করে।

প্রশিক্ষণ প্রদান করেন জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেলথ সার্ভিস জোরদারকরণ (১ম সংশোধিত) প্রকল্প পরিচালক ডাঃ মোঃ মকবুল হোসেন, ডাঃ মোঃ রফিকুল ইসলাম, ফেনী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মোজাম্মেল হক, উপপরিচালক(কৃত্রিম প্রজনন) ফেনী জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্র ও দাগনভূঞা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুজন কান্তি শর্মা।

সমাপনী অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুজন কান্তি শর্মা এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ডিএফএ নিপাশ মজুমদার ও অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর কার্তিক চন্দ্র পাল।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ গত ২৭ মে শুরু হয়। ৩০ মে সম্পন্ন হয়।


Top