আজ || বুধবার, ১০ জুলাই ২০২৪
শিরোনাম :
  নিরাপত্তাহীনতায় ভোগছেন লন্ডন প্রবাসী তাজউদ্দিন সেকান্দার       ফেনীর দাগনভূঞায় পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ        ফেনী জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত       দাগনভূঞা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত       বাহরাইন বিএনপির উদ্যোগে ঈদ পূর্ন মিলন ও আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ       ফেনীর দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় তথ্য আপা’র উঠান বৈঠক অনুষ্ঠিত       ফেনীর দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন       ফেনী ইউনিভার্সিটিতে ক্যারিয়ার এক্স প্রোগ্রাম অনুষ্ঠিত    
 


বাংলাদেশ স্কুল বাহরাইনের এসএসসি পরীক্ষার ফলাফল পেয়ে উচ্ছ্বসিত ছাত্র-ছাত্রীরা

মো.স্বপন মজুমদার:

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে, মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনেও এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা। ফলাফল পেয়ে উচ্ছ্বসিত তারা।

দেশটির বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে, মানামা বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের ৪৫জন শিক্ষার্থী অংশ নেয়, বাংলাদেশের সাথে মিল রেখে একই সময়ে হয় পরীক্ষা, ফলাফলও প্রকাশ করা হয় একই দিনে।

এর মধ্যে ২ জন জিপিএ ৫ সহ ৮৪.০৯শতাংশ ছাত্র-ছাত্রী পাস করেছে।

 

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, বাংলাদেশ স্কুল এন্ড কলেজ বাহরাইন থেকে এ বছর এসএসসি পরীক্ষায় (বিজ্ঞান বিভাগ থেকে ২৫ জন, বাণিজ্য বিভাগ থেকে ২০ জন) মোট ৪৫ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩৭ জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন, জিপিএ- (এ) পেয়েছে ২৪ জন, এ মাইনাস ৭ এবং বি ৩ জন সি -১ জন। ফেল করেছে ৬ জন। অনুপস্থিত ২ জন।

বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এ্যাফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েস, দূতাবাসের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানান।

বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে, মানামার বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের ৪৫ শিক্ষার্থ অংশ নিয়েছিল এবারের পরীক্ষায়, ভালো ফলাফলে খুশি শিক্ষার্থীরা। সন্তানের সাফল্যে উচ্ছ্বসিত অভিভাবকরাও।

বিদেশের মাটিতে স্কুলের ছাত্র-ছাত্রীদের এই সাফল্যের ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় স্কুলের ভাইস প্রিন্সিপাল বলেন,

‘স্কুলের একঝাঁক অভিজ্ঞ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল আজকের ফলাফল, বাহরাইনে ২০০৩ সাল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছেন বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।


Top